• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুষ্ঠু রাজনীতির ভিত্তি তৈরি করতে তৃতীয় প্রজন্মকে অনুরোধ তৈমুরের

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২৪, ২০:৩৩ | আপডেট : ১২ জানুয়ারি ২০২৪, ২০:৩৬
নারায়ণগঞ্জ সংবাদদাতা

তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, একটা গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচনের প্রশ্ন থেকেই গেলো। আমি মনে করি আমাদের প্রজন্ম রাজনীতি-দূষিত হয়ে গেছে। আমাদের প্রজন্ম বা পরবর্তীতে প্রজন্মের দ্বারা সম্ভব হবে না সুষ্ঠু রাজনীতির মধ্যে চলে আসা। যদি আমরা নিজেরা সংশোধন না হয়। তৃতীয় প্রজন্মকে অনুরোধ করবো দেশে সুষ্ঠু রাজনীতির ভিত্তি তৈরি করার জন্য। যেখান থেকে সুশাসন প্রতিষ্ঠা হবে এবং গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচন হবে।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার নিজ বাড়িতে নির্বাচন পরবর্তী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে অংশ নিয়ে পরাজিত হন এ প্রার্থী।

তৈমূর খন্দকার বলেন, মানুষ সবসময় ক্ষমতার সঙ্গে থাকতে ভালোবাসে। ক্ষমতা ক্ষমতাকেই পছন্দ করে। প্রশাসন ক্ষমতার বাইরে যেতে চায় না। এ জন্য ব্যারিস্টার নাজমুল হুদা তত্ত্বাবধায়ক সরকারের থিওরি দিয়েছিলেন। আমি মনে করি না এ নির্বাচন জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। নির্বাচনে কী হয়েছে এটা দেশবাসী দেখেছে। আমি বিভিন্ন ভোটকেন্দ্রে গিয়েছি, কিন্তু এতো ভোটার উপস্থিতি দেখিনি যতো ভোটার উপস্থিতি নির্বাচন কমিশন ঘোষণা করেছে। নির্বাচন কমিশনের বক্তব্যে সেটা উপলব্দি করা যায়।

ভোট বিক্রি করার প্রবণতা শুরু হয়ে গেছে জানিয়ে তিনি বলেন, আমি যখন প্রচারণায় যাই তখন প্রকাশ্যে বলেছে, টাকা দেন ভোট দেবো। কারণ এমপিরা নিজেদের সম্পদ গড়ার কাজে ব্যস্ত থাকে; জনগণের কাছে ব্যস্ত থাকে না। উন্নয়ন যা হওয়ার এমনিতেই হয়। আমি যাদের জমি রক্ষা করেছি তারাও আমার পাশে এসে দাঁড়ায়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নারায়ণগঞ্জ,অনুরোধ,প্রজন্ম,ভিত্তি,রাজনীতি,তৈমূর আলম খন্দকার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close